Friday, March 25, 2011

এইটা কি পাইলাম? বাংলাদেশী কন্সপিরেসী থিওরী ? আমাদের নেতারা কে? কোথায় , কি ভাবে ?

নেট ঘাঁটছিলাম অন্য কাজে । কেঁচো খুড়তে পরিবার বেরিয়ে গেলো । কিছুদিন আগে এই পোস্টটা লিখেছিলাম । সেখানে বলা ছিলো ঃ

আমি যেই তালিকা গুলো প্রতিটা বছর শেষে দেখতে চাই!

১। বাংলাদেশের প্রতিটা রাজনৈতিক দলের নেতা নেত্রীরা কে কার সাথে " ব্যবসা" , " আত্মীয়তা" , " রক্তের সম্পর্ক" সূত্রে আবদ্ধ । নাম ও আবদ্ধতার তরিকা সহকারে ।

২। প্রতিটা নেতা নেত্রীর ছেলে মেয়ে কে কোথায় পড়ে বা কাজ করে কিংবা কার সাথে সংসার করে ।

৩। নির্বাচিত প্রতিটা জনপ্রতিনিধির প্রত্যেকে প্রতি মাসে বাংলাদেশের জনগণের রক্ত জল করা ট্যাক্সের টাকার কি পরিমাণ বিভিন্ন সরকারী অফিস , সংসদ , সেবা (টেলিফোন, গাড়ি, বিদ্যুৎ ইত্যাদি) ইত্যাদির মাধ্যমে ভোগ করেছেন । কত টাকা বিল বাকি রেখে সটকেছেন। অতীত , বর্তমান মিলিয়েই সন্নিবেশ করতে পারেন। বর্তমান ( আওয়ামী লীগ) হইলে আরো ভালো ।

এরশাদের বোনের নাম - যেই বোন ভিকারুন্নিসাতে ছিলো- নেট ঘাটতে গিয়ে কাছাকাছি কিছু একটা পেলাম। বড়ই মজার জিনিস !

----------------------------------------

লেখার শুরু প্রেমের জয় নিয়ে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের ছেলে ব্যারিষ্টার ফজলে নাঈম ও বি এন পির তুখোড় নেতা সারাহ হোসেন এর প্রেম ও বিয়ে নিয়ে । কিন্তু প্রেম তো দেখা যায় এই এক বিয়েতেই না ! সব দেখি আমরা আমরাই!
--------------------------------------

শেখ পরিবার দিয়েই শুরু হোক ঃ

শেখ কামাল, শেখ মুজিবের বড় ছেলে ও হাসিনার বড় ভাই, বিবাহ সূত্রে আবদ্ধ ছিলেন ক্রিড়াবিদ সুলতানার সাথে , ঢাকা ইউনিভার্সিটির চিফ ইঞ্জিনিয়ার এর কন্যা । সুলতানার ভাই রফিক ও খোকন এখন ঢাকায় বাস করেন।

শেখ জামাল , মুজিবের ২য় পূত্র বিয়ে করেন মুজিবের শালা জয়েন্ট সেক্রেটারি এ টী এম মোঃ হোসেন এর কন্যা পারভিন রোজিকে।
শেখ রেহানা, শেখ হাসিনার বোন, বিয়ে করেন ডঃ শফিক সিদ্দিকিকে- যার ছোট দুই ভাই হোলেন রফিক সিদ্দিকি এবং মেজর জেনারেল (অবঃ) তারেক সিদ্দিকি । তারেক সিদ্দিকি ডিফেন্স এডভাইসর হিসেবে কাজ করেছেন। রেহানার শ্বশুর হল সিদ্দিক মাস্টার যার মালিকানা ছিলো এখন যেই এলাকা সবাই বনানী নামে চিনে সেই এলাকা , পাকিস্তান সরকার নিয়ে নেওয়ার আগে । আইভি রহমান , প্রেসিডেন্ট জিল্লুর রহমানের স্ত্রী , ছিলেম এই সিদ্দিক মাস্টারের শালী । তো , প্রেসিডেন্ট জিল্লুর তার মানে শেখ হাসিনার খালু।

শেখ মুজিবের ছোট ভাই শেখ নাসেরের পূত্র , বর্তমান সাংসদ শেখ হেলালের কন্যা বিয়ে করেছেন জাতীয় পার্টির নেতা নাজিউর রহমান মঞ্জুরের পূত্র ব্যারিস্টার আন্দালিব পার্থকে । পার্থ এখন ভোলার সাংসদ ও বাংলাদেশ জাতীয় পার্টির প্রেসিডেন্ট।

শেখ ফজলুল হক মণি , শেখ ফজলুল করিম সেলিম এবং শেখ মারুফ হলেন শেখ মুজিবের বড় বোনের তিন পূত্র । হাসিনার ফুফাত ভাই।

শেখ মণির দুই ছেলে - ব্যারিস্টার তাপস ও পরশ । তাপস ধান্মন্ডির সাংসদ।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ সেলিম বর্তমানে সাংসদ এবং যুবলীগের চেয়ারম্যান ও ছিলেন। প্রভাবশালী এই নেতার কন্যা বিয়ে করেছেন স্বঘোষিত ও বিতর্কিত রাজপূত্র মুসা বিন শমশের এর ছেলেকে । এই বিয়ের উকিল বাপ হইলো আমগো হো মো এরশাদ । মুসা আদম ব্যবসায়ী , গ্যাটকোর মালিক, লন্ডনে রাজনৈতিক দলে চান্দা দিয়ে বিতর্কিত এবং টিভিতে তার বাড়ি দেখানোর পরে একটি বিখ্যাত টিভি শো হোস্টের চাকুরী চলে যায়। সেলিম পূত্র ফজলে নাঈম সম্প্রতি বি এন পি নেতা টুকুর কন্যা ব্যারিস্টার সারাহ হোসেনকে বিয়ে করেছেন।

শেখ সেলিমের বোন বিয়ে করেছিলেন তৎকালীন জাতীয় পার্টির নেতা ও মন্ত্রী নাজিউর রহমান মঞ্জুরকে। দুই পরিবারে কিঞ্চিৎ দূরত্ব তৈরী হলেও মঞ্জুর পূত্র বাবার মৃত্যুর পরে জাতীয় পার্টির হাল ধরেছেন এবং ভোলা থেকে নির্বাচন করে জিতেছেন , তিনি শেখ হেলাল এর কন্যার সাথে বিবাহিত ।

আবুল হাসনাত আব্দুল্লাহ মুজিবের বোনের ছেলে যার বাবা আব্দুর রব সেরনিয়াবাত মুজিব সরকারের পানিসম্পদ মন্ত্রী ছিলেন। সাবেক চীফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ-এর তিন ছেলে । এর মধ্যে আশিক আব্দুল্লাহ এবং সাদেক আব্দুল্লাহ এর বিরুদ্ধে মামলা আছে । আশিক বিবাহিত ইমনের বোনের সাথে ( মা কসম , আমার বোন না কিন্তু) যেই ইমন আবার ঢাকার টপ টেরর (কি তামশা) । আশিকের শ্বাশুড়ি, ইমনের মা হইলেন ডঃ সুলতানা জাহান !

শেখ শহীদুল ইসলাম , শেখ হাসিনার খালাত ভাই , সাবেক ছাত্রলীগ প্রেসিডেন্ট এই শেখ শহীদ ছিলেন এরশাদের শিক্ষামন্ত্রী । তিনি বিয়ে করেন জনতা ব্যাংকের সাবেক এম ডি সালেহীন এর কন্যাকে - সালেহীন কেয়ারটেকার সরকার এর উপদেষ্টা ডঃ ফকরুদ্দিন এর কাজিন।
জেনারেল মুস্তাফিজুর রহমান হইলেন শেখ হাসিনার আঙ্কেল , শেখ মুজিবের কাজিনকে বিয়ে করেন। এঁকেই এল পি আর থেকে ফেরত এনে আর্মি চীফ অফ স্টাফ করা হয়।

প্রেসিডেন্ট জিল্লুর রহমানের মরহুমা স্ত্রী আইভি রহমান শিক্ষাবিদ জালাউদ্দিনের এর কন্যা। তাঁদের কন্যা দ্বয় তানিয়া, ময়না ও পূত্র নাজমুল হাসান পাপনের মধ্যে পাপন এখন ভৈরবের সাংসদ এবং বেক্সিমকো এর ম্যানেজিং ডাইরেক্টর - বিবাহ সূত্রে ব্যবসায়ী আব্দুল হাশেমের জামাতা ।

যেভাবে হাসিনা ও খালেদা আত্মীয় ঃ

চিরশত্রু খালেদা হাসিনার ভেতর খালেদা পূত্র তারেক রহমান বিয়ে করেছেন ডাঃ জুবাইদাকে , যিনি সাবেক নেভি চীফ এম এ খান এর কন্যাকে - এম এ খান শেখ হাসিনার আত্মীয় ( ধুরু , আরেকটু খোলাসা করলে ভালো হইত)

---------------------------

এই যে ব্যাটা সাম্বা ড্যান্সার থুক্কু সাম্বাদিক মামু আমার পোস্ট থেকে আইডিয়া মেরে দিলো , একটু কিরিতজ্ঞ জানাইলে কি এমন ক্ষতি হইত!

লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): বাংলাদেশরাজনীতিকেকোথায়কেন?লীগবি এন পিজাতীয় পার্টি ;

http://www.somewhereinblog.net/blog/valobashablog/29125726

No comments: