Tuesday, August 14, 2007

সেলিন , চন্দ্রবালা !


গভীর রাতে চাঁদের পিছে র‌্যাব লাগিয়ে দেব

জোসনা কেন তোমার পিছে ,এই খবর ও নেব

ঢুকলো কেন তোমার ঘরে আলোর অজুহাতে ?

পর পুরুষের শোবার ঘরে এই নিশুতি রাতে!


ফাজলামোটা দেখলে পরে ধরবে গায়ে জ্বালা

জোসনা নাকি "পাস " পেয়েছে , চাঁদ নাকি তার খালা !

রোস বেয়াদব , হাইকোর্টে করবো এবার রিট

রবির কাছে নালিশ করে করছি তোমায় ঢিঁট !


আকাশ বাতাস সাক্ষী আছে , ঐ ছেলেটা আমার

জোসনা তবু সুযোগ পেলেই টাংকি মারে , চামার!


ঘুমিয়ে গেলে অবুঝ বালক আর কিভাবে বোঝে

জানলা গলে ওর দু চোখে কে তাকিয়ে খোঁজে

এক জীবনের পিয়াস ঢেলে আকুল প্রেমের খনি

আমি তো না , জোসনা ওটা , দুষ্ট সে রমনী !


পূর্ণিমাতে জোসনা , জানো , খুব বাজিয়ে নুপূর

ঝরতে থাকে তোমার গালে, চুপটি, টাপুর টুপুর!

তুমি তো আর টের পাও না , পাশ ফিরিয়ে শুলে

জ্যোৎস্না ঠিকই হাত বুলিয়ে দেয় গো তোমার চুলে

তোমার পিঠে গাল ঠেকিয়ে গুন গুনিয়ে ফেরে

তার পরও কি ধর্মাবতার , জ্যোৎস্না দেব ছেড়ে ?


কৃষ্ণ - শুক্লা সব দেখেছি , জ্যোৎস্না হলো চোর

মন ভুলিয়ে প্রাণ দুলিয়ে দেয় লাগিয়ে ঘোর

ঠিক জেনেছি , ও চায় আমার বালক তারও হবে

এমনতর সতীন বলো কে শুনেছে কবে!


মানবো কেন ? যে যাই বলুক, একলা মালিক আমি

ভাগ করে কি ভালোবাসা ? ভাগ হয় কি স্বামী !

সুয্যি মামা, বিচার করে একটা বিধান দিও

জ্যোৎস্না কেন করছে চুরি আমার যে জন প্রিয় !


চন্দ্রাহত এই বাদিনী , আদালতের কাছে

সুবিচারের খানিক আশায় আজকে চেয়ে আছে !

3 comments:

Anonymous said...

"ভীরু শিশু জাটিংগা জোছনা" তোমাকে দেখানোর ব্যবস্থা হইতেছে অচিরেই...হে হে হে...!!!!!

আবদুল্লাহ আল মাহবুব said...

পড়সি তয় বরারবরের মতো বুঝি নাইক্কা

The eternal optimist said...

না বুঝলে তো গ্রীক /রোমান অভিধান লাগবে । ঃ)